ঘোষনা:
শিরোনাম :
নীলফামারী উত্তরণ নার্সিং এন্ড মিডওয়াইফারি ইনস্টিটিউটের আন্তর্জাতিক নার্সেস দিবস পালিত সাতক্ষীরায় ২০ মেট্রিক টন অপরিপক্ক আম জব্দের পর তা বিনষ্ট নীলফামারী সদর উপজলোর মনোনয়ন যাচাই শেষ, এক চেয়ারম্যান প্রার্থির মনোনয়ন অবৈধ নীলফামারীতে মহান মে দিবস পালিত নীলফামারীতে গচ্ছিত জামানত ও পি.এফ এর টাকা উদ্ধারের দাবীতে প্রোণ অফিস ঘেরাও। নীলফামারীতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। নীলফামারী জলঢাকার পৌরসভায় নোভা বিজয়ী নীলফামারীর জলঢাকা উপ-নির্বাচনে বিএনপি প্রার্থির পক্ষে প্রচারণা, এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন। নীলফামারীতে সাংবাদিক নির্যাতনের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে সাংবািদকের নামে থানায় মিথ্যা চাঁদাবাজি মামলা নীলফামারীতে সাংবাদিককে হামলার সুষ্ঠ বিচারের দাবীতে স্বারকলিপি প্রদান।
বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণ: ডিএনএ পরীক্ষার জন্য ২০ জনের লাশ সংরক্ষণ

বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণ: ডিএনএ পরীক্ষার জন্য ২০ জনের লাশ সংরক্ষণ

চট্টগ্রাম প্রতিবেদক,
সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে এ পর্যন্ত ৪৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ২৯ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আর ২০ জনের লাশ সংরক্ষণ করা হয়েছে ডিএনএ পরীক্ষার জন্য ।

আগামী তিন সপ্তাহের মধ্যে ডিএনএ পরীক্ষার ফলাফল পাওয়া যাবে। তারপর স্বজনদের কাছে তাদের লাশ হস্তান্তর করা হবে বলেছেন জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান ।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত ও আহত পরিবারের মাঝে শ্রম অধিদপ্তরের ক্ষতিপূরণের অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। নিহত একজনের পরিবারকে দুই লাখ টাকা ও আহত ১৭ জনকে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে নগদ ৫০ হাজার টাকা ও আহতদের ২৫ হাজার টাকা করে সহায়তা দেওয়া হয়েছে। এছাড়াও শ্রম মন্ত্রণালয়ের উদ্যোগে নিহত শ্রমিকদের পরিবারকে দুই লাখ টাকা ও আহতদের ১২০ জনকে ৫০ হাজার টাকার চেক বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে গঠিত ৫টি তদন্ত কমিটি কাজ করছে। তদন্ত শেষে তাদের প্রতিবেদনে দূর্ঘটনার কারণ উঠে আসবে মনে করছেন সংশ্লিষ্টরা ।





@২০১৯ সর্বস্বত্ব সংরক্ষিত । গ্রামপোস্ট২৪.কম, জিপি টোয়েন্টিফোর মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
Design BY MIM HOST